27 C
Dhaka
২০শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৪ঠা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৭ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে না এপনিকের ৫৯তম সম্মেলন

টেকসিঁড়ি রিপোর্টঃ ঢাকায় নয় মালয়েশিয়ার পেটলিং জায়াতে অনুষ্ঠিত হতে যাচ্ছে এবারের APRICOT ২০২৫ সম্মেলন। আগামী ১৯ থেকে ২৭ ফেব্রুয়ারি ২০২৫ মালয়েশিয়ার হোটেল AVANTÉ তে অনুষ্ঠিত হবে এপনিক এর ৫৯তম শীর্ষ সম্মেলন।

নেটওয়ার্ক অপারেশন সেন্টার (MyNOG) আয়োজিত এবারের APRCOT ২০২৫ মূলত অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ঢাকা, বাংলাদেশে। তবে স্টেকহোল্ডারদের অপ্রয়োজনীয় ভ্রমন পরিহার নীতির কারণে অবস্থান পরিবর্তনের সিদ্বান্ত নিয়েছে এপনিক কর্তৃপক্ষ। APNOG বোর্ড আইএসপিএবি, বাংলাদেশ ইন্টারনেট সোসাইটি এবং বৃহত্তর এশিয়া প্যাসিফিক ইন্টারনেট সম্প্রদায়কে শীর্ষ সম্মেলনের অবস্থান সম্পর্কে তাদের বোঝাপড়া এবং নমনীয়তার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেছে।

APNOG বোর্ড তার নিয়মিত মাসিক সভার জন্য ২২ আগস্ট ২০২৪ এ মিলিত হয়েছিল। এজেন্ডায় বাংলাদেশের পরিস্থিতি এবং ঢাকায় APRICOT ২০২৫ এর দীর্ঘ-পরিকল্পিত আয়োজন নিয়ে আলোচনা অন্তর্ভুক্ত ছিল। এটি ইভেন্ট শুরু হওয়ার ছয় মাস আগে এপ্রিকট সম্মেলনের সম্ভাব্যতা পর্যালোচনা করার APNOG বোর্ডের হস্তক্ষেপে ভেনু পরিবর্তনের সিদ্ধান্ত নেয়া হয়।

APNOG বোর্ড বুঝতে পারে যে আইএসপিএবি এবং বাংলাদেশ ইন্টারনেট সোসাইটি এই সিদ্ধান্তে গভীরভাবে হতাশ হবে, কিন্তু ISPAB এবং APNOG উভয়ের নিয়ন্ত্রণের বাইরে অপ্রত্যাশিত পরিস্থিতিতে এই সিদ্ধান্ত নেওয়ার প্রয়োজন হয়েছে ৷ তবে APNOG বোর্ড বাংলাদেশে APRICOT আয়োজনের ভবিষ্যত প্রস্তাবকে স্বাগত জানিয়েছে।

Related posts

ইস্তাম্বুলে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৬ষ্ঠ হুয়াওয়ে আইসিটি প্রতিযোগিতা ২০২৩-২৪

Samiul Suman

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে যা যা এলো

Tahmina

এআইইউবি প্রেজেন্টস নটর ডেম সায়েন্স ফেস্টিভ্যাল শুরু ৯ মে

Tahmina

Leave a Comment