31 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

কনটেন্ট ক্রিয়েটরদের জন্য ফেসবুকের নতুন মনিটাইজেশন প্রোগ্রাম

টেকসিঁড়ি রিপোর্ট : ফেসবুক কনটেন্ট মনিটাইজেশন প্রোগ্রামে বড় পরিবর্তন নিয়ে এসেছে মালিকানাধীন প্রতিষ্ঠান মেটা। নতুন এ সংস্করণে কনটেন্ট ক্রিয়েটররা বিভিন্ন ধরনের কনটেন্ট থেকে অর্থ উপার্জন করার সুযোগ পাবে।

তবে নতুন এই মনিটাইজেশন প্রোগ্রামটি উন্মুক্ত হবে ২০২৫ সালে।

বর্তমানে এটি শুধু নির্বাচিত কনটেন্ট ক্রিয়েটরদের জন্য ফেসবুকের বিটা ভার্সনে চালু করা হয়েছে। বিটা ভার্সনে ১ মিলিয়ন ব্যবহারকারী এটি ব্যবহারের সুযোগ পাবেন।

নতুন এই সংস্করণে ইন-স্ট্রিম অ্যাডস, রিল অ্যাডস এবং পারফরম্যান্স বোনাসকে একটি একক প্ল্যাটফর্মে একত্রিত করা হয়েছে। এর মাধ্যমে কনটেন্ট ক্রিয়েটররা রিল, লং-ফরম্যাট ভিডিও এবং অন্যান্য পোস্ট থেকে উপার্জন করতে পারবেন। এটি কেবল রিল বা ছোট ভিডিওর মধ্যেই সীমাবদ্ধ থাকবে না, বরং ফটো এবং টেক্সট পোস্টও এতে অন্তর্ভুক্ত করা হয়েছে।

এছাড়াও নতুন এই প্রোগ্রামে “পারফরম্যান্স বোনাস” সিস্টেম চালু করা হয়েছে। এটি ক্রিয়েটরদের কাজের গুণগত মান ও দর্শকদের ওপর নির্ভর করে বোনাস দেবে। এর মাধ্যমে ক্রিয়েটররা তাদের কাজের মান উন্নত করতে পারবে এবং যোগ্যতার মাধ্যমে আয় বাড়াতে পারবে।

ফেসবুক এই নতুন মনিটাইজেশন প্রোগ্রামের মাধ্যমে ক্রিয়েটরদের জন্য আয় করা আরও সহজ করার উদ্দেশ্যে বিভিন্ন অ্যাপ্লিকেশন এবং টুলস জড়ো করছে। নতুন ইন-স্ট্রিম অ্যাডস ক্রিয়েটরদের দীর্ঘ ফরম্যাটের ভিডিও থেকে উপার্জন করতে সহায়তা করবে।

অন্যদিকে, রিল অ্যাডস শুধুমাত্র ছোট ভিডিওর মধ্যে সীমাবদ্ধ থাকবে না, বরং অন্যান্য মিডিয়া পোস্টও এতে অন্তর্ভুক্ত হবে।

Related posts

আগামী ১৮ থেকে ২১শে মার্চ জার্মানিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ক্লাউডফেষ্ট ২০২৪

Samiul Suman

হাল্ট প্রাইজ ব্যাংকক’ ২৪ সামিটে আমন্ত্রণ পেলো বিডিইউ’র “টীম এডুএসিস্ট”

Tahmina

শাহজালাল এয়ারপোর্টে ফাইভজি নিশ্চিতের চ্যালেঞ্জ দিলেন পলক

Tahmina

Leave a Comment