31 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

উদ্বোধন হলো টেকসিঁড়ি ডট কম

টেকসিঁড়ি রিপোর্ট : ২ মার্চ দেশের অনলাইন মিডিয়া জগতে তথ্য প্রযুক্তি নির্ভর নিউজ পোর্টাল টেকসিঁড়ি ডট কম যাত্রা করলো। রাত ১০ টায় অনলাইন মিটিং এর মাধ্যমে এ আয়োজন অনুষ্ঠিত হয়।

উদ্বোধন আয়োজনে উপস্থিত ছিলেন দেশের খ্যাতিমান সংবাদ কর্মী জাতীয় প্রেসক্লাবের সভাপতি এবং সংসদ সদস্য ফরিদা ইয়াসমিন, টেকসিঁড়ির ডট কম এর ফাউন্ডার ও প্রকাশক সামিউল হক সুমন, সম্পাদক তাহমিনা তানিয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষক আব্দুর রাজ্জাক খান, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষক আতিকুর রহমান, খন্দকার আলী আর রাজি, ই ক্যাবের সাবেক সভাপতি এবনং ফেইসবুক লিডার রাজীব আহমেদ, আমাদের সময় সিনিয়র সাংবাদিক আফসার আহমেদ, জেনেক্স ইনফুসিস এর হেড অব পিআর মোস্তাফা জামান, মেডিএইডার এর সিইও সাব্বির আহমেদ তামিম।

অনলাইনে যুক্ত হয়ে পোর্টালের নতুন যাত্রায় অতিথিরা তাদের শুভ কামনা এবনং প্রত্যাশা প্রকাশ করেন।

শুভ কামনা জানাতে আরও ছিলেন আইটি উদ্যোক্তা সালেহ মোবিন, ক্যাথি প্যাসিফিকের মাহফুজ আহমেদ, স্কয়ারের কর্মকর্তা আব্দুল হাই, প্রিয় শপের প্রডাক্ট ইঞ্জিনিয়ার, টিম লীড প্রডাক্ট ডিপার্টমেন্ট আশরাফুল ইসলাম তুসিন, বেঞ্চ মার্কের এসিস্টেন্ট ম্যানেজার ইমরান হোসেন মিলন , সাস্টেকের টিপু সুলতান , সাংবাদিক এমাদ বাপ্পী, ক্রাফট রেক টেকনোলজিসের ডিজিটাল মার্কেটিনং এক্সিকিউটিভ কে এন সানজিদা, কম্পিউটার সোসাইটির আসাদ উজ জামান, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির পাবলিক রিলেশন অফিসার শহিদুল ইসলাম শিমুল , চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সায়মা আলম, উন্মুক্ত লেখক জিয়াউল করিম জিয়া, সাইদা মিতা , হালিমা শরীফ সুমি, এবং ওয়েবসাইট ডেভেলপার আবদাল আহমেদ সহ আরও অনেকে।

মাহফুজ আহমেদের কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। তারপর জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বক্তব্য রাখেন। তিনি নতুন পোর্টালে শেখার বিষয়টি নিয়ে সন্তোষ প্রকাশ করেন । শুভ কামনা জানান।

টেকসিঁড়ির ফাউন্ডার সামিউল হক সুমন তাঁর স্বপ্ন , আগ্রহ , উদ্দীপনার বহিঃপ্রকাশ হিসেবে এই নিউজ পোর্টালের যাত্রার গল্প বলেন।

রাজীব আহমেদ দেশের খবরে ওপর গুরুত্ব দেয়ার সাথে আঞ্চলিক অর্জনের প্রতি ফোকাস দিতে অনুরোধ জানান।

মোস্তাফা জামান , সাব্বির আহমেদ তামিম এবং আব্দুর রাজ্জাক খান তথ্য প্রযুক্তির খবর নিয়ে যাত্রা করা টেক সিঁড়ির প্রতি আন্তরিক অভিনন্দন জানান।

সালেহ মোবিন বলেন, তথ্য প্রযুক্তি নিয়ে কি কি কাজ করলে তরুণরা আনন্দের সাথে কাজ করবে সেই বিষয়ে ফোকাস করতে বলেন।

টিপু সুলতান , অনলাইনে নিরাপত্তার বিষয় নিয়ে তাঁর অভিজ্ঞতা বলেন , এবং মিডিয়ায় লুকিয়ে রাখা, না বলা বিষয়গুলো নিয়ে প্রতিবেদনের প্রত্যাশা করেন।

আসাদ উজ জামান কম্পিউটার সোসাইটির ভালো অবস্থানে যেতে উদ্যোগের সাথে মিডিয়ার আন্তরিক সহযোগিতার কথা বলেন।

খন্দকার আলী আর রাজী আনন্দ প্রকাশ করে নতুন যাত্রায় শুভ কামনা জানান। আতিকুর রহমান বিজনেসের জন্য পাঠক ভাগাভাগির মাঝে ঝরে যাওয়া, বাদ পড়ে যাওয়া পাঠকদের কথা ও ভাবনায় রাখতে বলেন।

এমাদ বাপ্পী প্রযুক্তি বিষয়ক নিউজ পোর্টালে বোধগম্য, সহজ বোধ্য নিউজ প্রকাশের প্রতি গুরুত্ব দেন। নিউজে ব্যতিক্রম প্রত্যাশা করেন ইমরান হোসেন মিলন । শুভ কামনা জানান আশরাফুল ইসলাম তুসিন।

মাহফুজ আহমেদ প্রত্যাশা করেন টেক সিঁড়ি বহুদিন তাঁর পথ চলা অব্যাহত রাখবে। আব্দুল হাই অন্যান্য নিউজ পোর্টালের মত নয় শিক্ষাকে ফোকাস করা হবে এই সাইটে এমন জেনে আনন্দ প্রকাশ করেন। এবং তিনি ভিন্ন মত, অসংগতি প্রকাশের দ্বার খুলতে অনুরোধ জানান।

সবশেষে সামিউল হক সুমন অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

Related posts

রাশিয়ান অ্যাডসেন্স অ্যাকাউন্ট বাতিল করছে গুগল

Tahmina

চীন সফরে গেছেন ‘উইমেন ইন টেক’-এর ৩ বিজয়ী

Tahmina

‘সেরা রিটেইলার (মোবাইল হ্যান্ডসেট)’ পুরস্কার পেলো টেকনো

Tahmina

২ comments

পারভীন আকতার মার্চ ৩, ২০২৪ at ২:২৭ অপরাহ্ণ

মাশাআল্লাহ, শুভ কামনা রইল। সাহিত্য পাতা ও খেলাধুলার খবরও আমরা টেক সিঁড়িতে দেখতে ও পড়তে চাই। অসংখ্য ধন্যবাদ।

Reply
Samiul Suman মার্চ ৬, ২০২৪ at ১২:২১ পূর্বাহ্ণ

অনেক ধন্যবাদ। আপনার পরামর্শ নিয়ে আমরা ভাবছি। আশা করছি প্রত্যাশা পূরন হবে।

Reply

Leave a Comment