31 C
Dhaka
১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ‎ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ ‎ ‎ ‎‎ ‎ ‎ ‎ ‎ ‎ ১৩ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি
টেকসিঁড়ি

রিমোট কর্মীদের আর পদোন্নতি দেবে না ডেল

টেকসিঁড়ি রিপোর্ট : বিখ্যাত প্রযুক্তি প্রতিষ্ঠান ডেল তাদের দূরবর্তী কর্মচারীদের প্রমোশনের ব্যাপারে নীতি বদল করেছে। রিমোট কর্মচারীদের প্রমোশনের বা পদোন্নতির জন্য আর বিবেচিত করা হবে না বলে জানিয়েছে কোম্পানিটি ।

বিজনেস ইনসাইডারের একটি প্রতিবেদন থেকে জানা যায় সম্প্রতি ডেল তাদের কোম্পানির প্রমোশন নীতিতে এই পরিবর্তন এনেছে। বিজনেস ইনসাইডার এর নথি অনুসারে, প্রমোশনের জন্য, যোগ্যতা অর্জনের জন্য, কর্মচারীদের অবশ্যই সপ্তাহে কমপক্ষে তিন দিন তাদের নিকটতম “অনুমোদিত অফিসে” কাজ করতে যেতে হবে।

মাইকেল ডেল, কোম্পানির সিইও, একবার অফিসে কাজকে “জোরকৃত কর্ম ঘন্টা” হিসাবে উল্লেখ করেছিলেন। এখন তার কোম্পানি আবার কর্মচারীদের শাস্তি দিচ্ছে যারা দূর থেকে কাজ করার অপশন বেছে নিয়েছে। ধারণা করা হচ্ছে , এই ঘটনার কারণে প্রযুক্তি কোম্পানিগুলির মধ্যে হঠাৎ করে দফতরের কাজই সেরা কাজ এই প্রবণতা অনুসরণ হতে পারে ।

গীজমডো স্বাভাবিক ব্যবসায়িক সময়ের বাইরে মঙ্গলবার নীতি পরিবর্তনের বিষয়ে মন্তব্যের জন্য ডেলের সাথে যোগাযোগ করে কিন্তু কোন প্রতিক্রিয়া পায়নি।

কোভিড -১৯ মহামারী চলাকালীন সময়ে ডেল প্রযুক্তি সংস্থাগুলির মধ্যে অন্যতম ছিল যারা রিমোট কাজকে গ্রহণ করেছিল, উৎসাহ দিয়েছিল । এদিকে গত আগস্টে, অ্যামাজনের সিইও অ্যান্ডি জ্যাসি কর্মীদের বলেছিলেন, তারা যদি অফিসে ফিরে যেতে না চান তবে কোম্পানি আপনার জন্য কাজ করবে না”। এমনকি জুম, যে সংস্থাটি দূরবর্তী কাজের কারণে একটি গৃহস্থালীর নাম হয়ে উঠেছে, তারাও কর্মীদের আবার অফিসে ডেকেছে।

Related posts

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে যা যা এলো

Tahmina

‘বাংলার প্রেমে উইকি’ আন্তর্জাতিক আলোকচিত্র প্রতিযোগিতায় প্রথম সোহেল

Tahmina

২৬ জুন বন্ধ হচ্ছে আইসিকিউ

Tahmina

Leave a Comment